ঢাকা মঙ্গলবার, ১০ই ডিসেম্বর ২০১৯, ২৭শে অগ্রহায়ণ ১৪২৬


পাঁচ দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রীর আত্মহত্যা


১৬ নভেম্বর ২০১৮ ১৫:৪৪

আপডেট:
১৬ নভেম্বর ২০১৮ ১৫:৪৭

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ছাত্রীর আত্মহত্যা

রাজধানীর ফার্মগেটের একটি হোস্টেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী আত্মহত্যা করতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তেজগাঁও থানা পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস জানায়, অপমৃত্যুর শিকার শিক্ষার্থীর নাম ফাহমিদা রেজা সিলভি। শামসুন্নাহার হলের অনাবাসিক শিক্ষার্থী। সোমবার বিকালে ফার্মগেট এলাকার হোস্টেলের একটি কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহতের সহপাঠী এবং বন্ধুরা জানান, গত কয়েকদিন যাবত সিলভি হতাশ ছিলেন। মনমরা থাকত।

সিলভি 

ঢাবির হোম ইকোনমিকস কলেজ ছাত্রীর আত্মহত্যা

রাজধানীর আজিমপুরে গলায় ফাঁস দিয়ে লায়লা আঞ্জুমান ইভা (২৫) নামের এক ছাত্রী আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। ইভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

গতকাল বুধবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় ইভাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক রাত ১২টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন।

লালবাগ থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার হেলাল উদ্দিন জানান, আজিমপুরের শেখ শাহ বাজার এলাকায় একটি বাসার নিচতলায় ইভা আরেক ছাত্রীকে নিয়ে ভাড়া থাকতেন। রাতে বাসার জানালার গ্রিলের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেন ইভা। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন তাঁর রুমমেট।

পরিদর্শক আরো বলেন, ‘আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি। তবে প্রেমঘটিত কারণ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।’

মেহের 

 ঢাবির ইংরেজি বিভাগের ছাত্রীর আত্মহত্যা

মেহের নিগার দানি নামে ঢাবির সাবেক এক ছাত্রী আত্মহত্যা করেছে।

আজ শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটে।

তিনি ঢাবি থেকে ৫০ তম কনভোকেশন নেন। যশোরের এই ছাত্রী ঢাবির ইংরেজী বিভাগে পড়াশুনা করেছেন।

গত ৫ দিনে ঢাবি ও হোম ইকোনমিকসের ৩ ছাত্রী আত্মহত্যা করলেন। গতকাল রাতে ঢাবির আরেক ছাত্র আত্মহত্যার চেষ্টা করে বিফল হন।