ঢাকা মঙ্গলবার, ২০শে আগস্ট ২০১৯, ৬ই ভাদ্র ১৪২৬


গুজববিরোধী প্রচারণায় জবি ছাত্রলীগ নেতা 


২৭ জুলাই ২০১৯ ১৫:০৪

আপডেট:
২০ আগস্ট ২০১৯ ১৪:০৯

গুজবে কান দিবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না’-এই স্লোগানকে সামনে রেখে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নির্দেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন গুজববিরোধী প্রচারণা চালাচ্ছেন। গুজব বিষয়ে সচেতনতা ও ছেলেধরা বলে নিরীহ মানুষ হত্যা বন্ধে জনসংযোগ ও লিফলেট বিতরণ করছেন তিনি।

 

সারাদেশে ছেলেধরা গুজবের কারণে দেশের বিভিন্ন স্থানে নিরীহ মানুষকে সন্দেহের বশবর্তী হয়ে গণপিটুনি দিয়ে হত্যার ঘটনা ঘটছে। এ ধরনের গুজব থেকে বিরত থাকার জন্য দেশের বিভিন্ন স্থানে সচেতনতার জন্য বিভিন্ন মানুষ ও সংগঠন কাজ করে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নির্দেশে দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগের সকল ইউনিটকে গুজবের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির জন্য কাজ করতে বলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে জবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন জনসচেতনতা তৈরির জন্য কাজ করে যাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ভিক্টোরিয়া পার্ক থেকে শুরু করে সদরঘাট পর্যন্ত সাধারণ মানুষের কাছে গুজববিরোধী লিফলেট প্রচার করেন তিনি। এ সময় তিনি ডেঙ্গু মশা যাতে কোথাও বিস্তার না ঘটাতে পারে সে বিষয়ে সর্তক থাকতে এবং ডেঙ্গুজ্বর থেকে বাঁচতে সকলকে মশারি ব্যবহারের পরামর্শ দেন।

এ বিষয়ে আকতার হোসাইন বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদা গুজব প্রতিরোধে সোচ্চার। গুজব মানুষের মধ্যে যেভাবে আতঙ্ক সৃষ্টি করেছে আজকের জনসংযোগ একটু হলেও সচেতনতা বৃদ্ধি করে মানুষের মনে শঙ্কা কাটাবে।’

তিনি বলেন, ‘ডেঙ্গুজ্বর যেভাবে মহামারি আকারে রূপান্তরিত হচ্ছে তাতে করে এখন থেকে যদি সকলে সচেতন না হই তাহলে এটা ভয়াবহ আকার ধারণ করবে। তাই এ বিষয়ে আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। আসুন আমরা মশার বিস্তার রোধে সমন্বিত পদক্ষেপ গ্রহণ করে সরকারকে ডেঙ্গু মশার ভাইরাস দমনে সহায়তা করি।’