ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৮শে চৈত্র ১৪২৬


প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতা তানিমের খোলা চিঠি


২৫ অক্টোবর ২০১৮ ০৯:৩৯

আপডেট:
২৫ অক্টোবর ২০১৮ ১৭:৩১

কক্সবাজার জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম,

খোলা চিঠিঃ

মাননীয়,
প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সমীপে
সভানেত্রী বাংলাদেশ অাওয়ামীলীগ।

ভালবাসা শ্রদ্ধা ও পর্যটননগরী গঠনে বলিষ্ঠ ভূমিকায় আপনার সুদৃষ্টি কামনা করছি।

বিষয়ঃ সমুদ্র জনপদ কক্সবাজার জেলার মুল্যবান ৪টি অাসনে যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়া প্রসঙ্গে।

মাননীয় নেত্রী আপামর কর্ণধার,

বিশ্বের দীর্ঘতম সমুদ্র জনপদ সুপ্রাচীন প্রিয় জেলা কক্সবাজার। যে জেলার দিকে তাকিয়ে অাছে বিশ্ববাসী। প্রতিবছর লক্ষ লক্ষ দেশে বিদেশী পর্যটকের আগমণ ঘটে এ নগরীতে। দেশের অন্যান্য জেলার মতো কক্সবাজার সমান্তরাল নয় বরং পুরাটা ভিন্ন। অাপনি কক্সবাজার জেলায় দেশের সর্ববৃহৎ প্রকল্প ও বাজেট দিয়েছেন মহেশখালীতে। কক্সবাজার জেলাটি মূলত গুরুত্বপুর্ণ ৪টি অাসনে ঘটিত।

মাননীয় সভানেত্রী,

অাপনি অজস্র উন্নয়ন দিয়েছেন। অাপনার এই উন্নয়নকে ধরে রাখতে অবশ্যই স্বনাম খ্যাত সমুদ্র জনপদ কক্সবাজারের আসন গুলোতে যোগ্য নেতৃত্বের দরকার রয়েছে। কেননা বিগত সাড়ে ৯ বছরে বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজারে যে উন্নয়নের প্রতিচ্ছবি তৈরি করেছে। তা সামান্য ভুল সিদ্ধান্তে অমলিন হয়ে যেতে পারেনা। যে মেরিন ড্রাইভ সড়ক টেকনাফ স্থল বন্দরের সাথে সেতুবন্ধন গড়েছে। তা ব্যবসা বানিজ্য ও সমুদ্র এবং পাহাড়ের মাঝখানে এক নৈসর্গিক পরিবেশ গড়েছে।

মাননীয় নেত্রী ও অভিভাবক,

সামনে একাদশতম জাতীয় সংসদ নির্বাচন। অামি কক্সবাজার নগরীর পিচঢালা রাজপথে তৃণমূল নেতাকর্মীর একজন নগন্য প্রতিনিধি হিসেবে বলতে চাই,জেলায় ৪টি অাসনে তাদেরই মূল্যায়ন করা হোক, যারা তৃনমূলের কাছে সমান জনপ্রিয় আর আস্থাশীল।

এমন নেতৃত্বগুণের কাছে মনোনয়ন ও প্রিয় নৌকা প্রতীক দেওয়া হোক, যারা এলাকায় জনগণের পাশে ছিল সবসময়, যারা দলের নেতাকর্মীদের দুর্দিনে পাশে দাড়িয়েছিলো,যারা দুর্ণীতির সাথে সম্পৃক্ত নেই, ইয়াবার ব্যবসার সাথে জড়িত নেই, যারা এলাকার উন্নয়ন করেছে, যারা সরকারি প্রকল্পে ভাগ বাটোয়ারা করেনি, যারা ক্ষমতার বলে অবৈধ পথে কালো টাকার পাহাড় গড়েনি, যারা জামাত বিএনপির সাথে অাঁতাত করে ব্যবসা বানিজ্য প্রসার ঘটায়নি, অসৎপথে অায় করেনি, এমনকি যারা দলকে ভালবেসেছে দলের জন্য ত্যাগ স্বীকার করেছে, মাঠে সেবা দিয়ে কাজ করেছে, যাদের তৃণমূলে গ্রহণযোগ্যতা রয়েছে, যাদেরকে এলাকার সাধারণ মানুষ ভালবাসে নীতিগত, অাদর্শবান ও পরিচ্ছন্ন নেতা হিসেবে তাদেরই মূল্যায়ন করা হোক!!

প্রিয় নেত্রী,

যারা অাপনার হাজার হাজার কোটি টাকার রেললাইন প্রকল্প, কক্সবাজার মেডিকেল কলেজ, অান্তর্জাতিক বিমান বন্দর , কক্সবাজার অান্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, টেকনাফ সাবরাং ট্যুরিষ্ট জুন, মহেশখালী মাতারবাড়ি কয়লা বিদুৎ কেন্দ্র, গভীর সমুদ্র বন্দর, কক্সবাজার খুরুশকুল ইউনিয়নে অাশ্রয়ন প্রকল্প সহ বিভিন্ন উন্নয়ন কাজ গুলো সঠিক ভাবে অাগামীতে অাপনার নেতৃত্বে সম্পন্ন করতে পারবে তাদেরই মূল্যায়ন করার জোর নিবেদন করছি।

প্রিয় চ্যাম্পিয়ন্স অব দ্যা অার্থে ভূষিত ম্যাজিক লেডি,

প্রয়োজন ও কক্সবাজার তথা জাতীয় উন্নয়নের বৃহৎ স্বার্থে কক্সবাজারের ৪টি অাসনে মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মী হতে সঠিক মুজিবীয় আদর্শের যোগ্য নেতৃত্বকে বাচাই করে উন্নয়নের অগ্রযাত্রাকে দীর্ঘদিন ধরে রাখার কৌশল নেবেন বলে প্রত্যাশী করছি আমরা তৃণমূল।

মাননীয় দলীয় সভানেত্রী, এমন যোগ্য নেতৃত্বকে নৌকার মনোনয়ন দেয়া হউক, যারা আগামীতে দল ও দলের উন্নয়নে দেশ মাটি ও মানুষের কাছাকাছি থেকে স্বপ্ন দেখাবে ২০৪১ সালের স্বপ্ন বাস্তবায়নে। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে বলিষ্ট ভূমিকা রাখবে।

নিবেদক-
কক্সবাজার জেলার তৃণমূল নেতাকর্মীর পক্ষে-
মোরশেদ হোসাইন তানিম
সাধারন সম্পাদক( ভারপ্রাপ্ত)
বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখা।