ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৮শে চৈত্র ১৪২৬


নেতা-কর্মীদের উদ্দেশ্য গোলাম রাব্বানী

অন্তঃকলহ ভুলে বিনাপ্রশ্নে নৌকা'কে জয়ী করতে হবে:গোলাম রাব্বানী


২৪ নভেম্বর ২০১৮ ০৫:২০

আপডেট:
১০ এপ্রিল ২০২০ ১৯:২২

 অন্তঃকলহ ভুলে বিনাপ্রশ্নে নৌকা'কে জয়ী করতে হবে:গোলাম রাব্বানী

ডেঙ্গুজ্বরে আক্রান্ত ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। হাসপাতালের আইসিইউ থেকে তাকে বেডে নেয়া হয়েছে বলে জানা গেছে।

অসুস্থতার কারণে নিজের সাময়িক অনুপস্থিতি করণীয় দায়িত্ব থেমে না থাকার আহ্বান জানান তিনি। শুক্রবার সন্ধা ৬ টায় এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে নেতা-কর্মীদের উদ্দেশ্য লিখেন, বাংলাদেশ ছাত্রলীগ আর কভু কেন্দ্রীভূত, আত্মকেন্দ্রিক, ব্যক্তিকেন্দ্রিক এক বা দু'মুখাপেক্ষী না হোক, এটি হোক একটি সুন্দর সাজানো পরিপাটি এক-অভিন্ন পরিবার।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্ট্যাটাসটি হুবহু দেওয়া হলো :-

‘‘আমার প্রাণপ্রিয় সহযোদ্ধাগণ, কারো সাময়িক অনুপস্থিতি বা অসুস্থতার জন্য করণীয় দায়িত্ব যেন থেমে না থাকে, বাংলাদেশ ছাত্রলীগ আর কভু কেন্দ্রীভূত, আত্মকেন্দ্রিক/ব্যক্তিকেন্দ্রিক এক বা দু'মুখাপেক্ষী না হোক, এটি হোক একটি সুন্দর সাজানো পরিপাটি এক-অভিন্ন পরিবার, হোক প্রাণপ্রিয় নেত্রী, দেশরত্ন শেখ হাসিনার পরম আস্থা-নির্ভরতার প্রতিষ্ঠান, এটাই তো ছিলো আমাদের সবার প্রত্যাশা। এজন্যই তো এত অনুযোগ, সংগ্রাম, দ্রোহ, মমতাময়ীর তরে এত্ত আঁকুতি-নিকুতি।

আপা কিন্তু ঠিক তাঁর স্নেহের আঁচলতলে আমাদের আশ্রয় দিয়েছেন, বর্তমান ছাত্রলীগকে তাঁর ঘরের বারান্দায় বা ঘরের ভিতরে নয় অন্তরের মনিকোঠায় স্থান দিয়েছেন। জাতীয় নির্বাচনের ঠিক পূর্বের মহাগুরুত্বপূর্ণ সময়ে তিনি আস্থা রেখে যে গুরুদায়িত্ব, যে পবিত্র আমানত আমাদের উপর ন্যাস্ত করেছেন....


এবার ফিডব্যাক দেয়ার পালা আমাদের ছাত্রলীগের, নতুন ইতিহাস গড়ার পালা আমাদের, দেশরত্নের ছাত্রলীগ হাসিমুখে ভালোবাসা দিয়ে যে সবার মন জয় করে 'নৌকাবজি'র বিজয় উৎসব করতে পারে, সেটা দেখানোর পালা!

৫৬ হাজার বর্গমাইল জুড়ে ইতিবাচকতার ব্রান্ড এম্বাসেডর হয়ে ছড়িয়ে পড়ুক দেশরত্নের মডেল ছাত্রলীগের আগামীর স্বপ্ন সারথীরা... চেতনায়-কর্মে-আচরণে-সৃষ্টিশীলতায় প্রতিটি পরতে পরতে আপার সে অগাধ আস্থার প্রতিদান দিতে হবে। সারাদেশে সব ছাত্রলীগার সকল অন্তঃকলহ, ভেদাভেদ, দ্বন্দ্ব ভুলে বিনাপ্রশ্নে কেবল 'আপার নৌকা'কে জয়ী করে আনতে হবে।

কেন আমাদের নেত্রী বিশ্বের শেষ্ঠ সিদ্ধান্তগ্রহণকারী সেটা কিন্তু আমাদেরই প্রমাণ করতে হবে! তবেই না আমরা আপার সত্যিকার আদর্শিক ভ্যানগার্ড!

শেখ হাসিনার একজন আদর্শিক কর্মী হিসেবে আমি আছি ভাই হিসেবে আপনাদের সাথে শক্তির পিছনে রুধির ধারার মতো, মায়া সঙ্গী- সহযোদ্ধা-সহযাত্রীর মত...

আমরা চ্যালেঞ্জ যেহেতু নিয়েছি.... চলুন, ফিনিশিং টাচটা দিয়ে দেই সবাই মিলে... আর ছাত্রলীগাররা চ্যালেঞ্জ নিয়ে হেসেখেলে জেতাটাকে সৃষ্টির সূচণালগ্ন থেকেই ছেলেখেলায় পরিনত করেছে, ইতিহাস তার বহুবারের সাক্ষী!’’

 

 


অন্তঃকলহ ভুলে বিনাপ্রশ্নে নৌকা'কে জয়ী করতে হবে:গোলাম রাব্বানী