ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৮শে চৈত্র ১৪২৬


করোনাভাইরাস সচেতনতা তৈরি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে কাউন্সিলর মানিক


২৩ মার্চ ২০২০ ০১:৩৫

আপডেট:
২৩ মার্চ ২০২০ ০২:০৫

ঢাকা: করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে ও বিভিন্নভাবে সচেতন থাকতে এলাকাবাসীকে অনুরোধ করেছেন ঢাকা দক্ষিণের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিক।

সরেজমিনে দেখা যায়, মানিক ২৬ নং ওয়ার্ডের বিভিন্ন জায়গায় এ এলাকার নাগরিকদের সচেতন থাকার জন্য বিভিন্ন কার্যক্রম চালু রেখেছেন। 

দেখা গেছে, করোনাভাইরাস সম্পর্কে সচেতন থাকার জন্য এলাকায় রিকশা-ভ্যানে মাইকিং-এর মাধ্যমে জনগণকে সচেতন করার চেষ্টা করা হচ্ছে।

আলহাজ্ব হাসিবুর রহমান মানিক ২৬ নং ওয়ার্ডের জনতার কাউন্সিলর হিসেবে পরিচিত। কারণ তিনি এ ওয়ার্ডটিকে রাজধানীর একটি উন্নয়নমূলক ওর্য়াড হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছেন।

করোনাভাইরাস নিয়ে সরকারের বিভিন্ন ধরনের কার্যক্রম তিনি রাজধানীর অন্যান্য কাউন্সিলরের আগেই নিজ দায়িত্বে পালন করছেন। এজন্য বারবার এ এলাকার মানুষ তাকে জনতার কাউন্সিলর হিসেবে আখ্যায়িত করেন।

দেখা গেছে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য কাউন্সিলর মানিক বিভিন্ন দোকানে নিজে ক্রেতা হয়ে যাচ্ছেন এবং দোকানদারদের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য অনুরোধ করেন।

জানা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকায় দ্রব্যের দাম বাড়লেও আজিমপুর এলাকায় তা অনেকটা স্থিতিশীল আছে।

দেখা গেছে, এ এলাকার স্কুল- কলেজ, হাসপাতাল, দোকানপাটসহ বিভিন্ন স্থানে মানুষের হাত ধোয়ার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিক নিউজজিকে বলেন, আমার এলাকার জনগণ যথেষ্ট সচেতন। তারা আমাকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখার জন্য বিভিন্নভাবে সহযোগিতা করছে।

তিনি বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণে জনসংযোগ, জনসচেতনতা তৈরিসহ বিভিন্ন পদক্ষেপ অব্যাহত রেখেছি। মানিক বলেন, এ পর্যন্ত আমার এলাকায় ৭ থেকে ৮ জন প্রবাসীকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছি।

হাসিবুর রহমান মানিক আরো বলেন, আমি এলাকার মানুষের বিপদে-আপদে সবসময় পাশে থাকতে চাই। এলাকার মানুষ আমাকে ভালোবাসে বিধায় বারবার নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দেয়। এজন্য এলাকার মানুষকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

মানিক বলেন, করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সরকার যেসব নিয়মকানুন মেনে চলার নির্দেশ দিয়েছেন সেগুলো মেনে চলুন, নিজে সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ থাকতে সহযোগিতা করুন। তিনি বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে আমার দায়িত্ব সবাইকে সচেতন করা। ইনশাআল্লাহ আমি আপনাদের জন্য কাজ করে যাবো। দোয়া করবেন সবাই।