ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৮শে চৈত্র ১৪২৬


পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা


১৫ জানুয়ারী ২০২০ ১৭:৩২

আপডেট:
১৫ জানুয়ারী ২০২০ ১৭:৪০

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি-২০২০ গঠন করা হয়েছে। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ।

এতে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি মোহা. শফিকুল ইসলাম সভাপতি এবং নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম সাধারণ সম্পাদক এবং একই সাথে ওয়ারী বিভাগের এডিসি নুরুল আমিন যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বাংলাদেশ পুলিশ অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পরীক্ষিত সংগঠন হিসেবে গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা বিনির্মাণে স্বতন্ত্র ও স্বকীয়তায় ভাস্বর।

বাংলাদেশ পুলিশ ক্রমান্বয়ে বর্ধমান, সতত প্রাগ্রসর, আধুনিক ও যুগের সঙ্গে পরিবর্তনশীল একটা সত্তা।

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ পুলিশে কর্মরত ক্যাডার কর্মকর্তাদের প্রতিনিধিত্বকারী সংগঠন।



এদিকে গত ৮ জানুয়ারী এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়। সভায় বাংলাদেশ পুলিশের এএসপি থেকে তদূর্ধ্ব কর্মকর্তাদের সর্বসম্মতিক্রমে ২০২০ সালের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। ১২১ সদস্যের এই কমিটির মেয়াদ এক বছর। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। ঐ ঘোষণা অনুযায়ী গতকাল পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ পুলিশ ক্যাডারে এএসপি থেকে তদূর্ধ্ব কর্মকর্তা রয়েছেন ৩ হাজার ৮৮ জন। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন বিসিএস পুলিশ অফিসারদের প্রতিনিধিত্ব করে।