ঢাকা বৃহঃস্পতিবার, ২১শে নভেম্বর ২০১৯, ৮ই অগ্রহায়ণ ১৪২৬


ক্যাসিনো থেকে ঘুষ নিতেন শিবলী নোমান,পার্বত্য চট্টগ্রামে বদলি


৩০ অক্টোবর ২০১৯ ০৩:৪৩

আপডেট:
২১ নভেম্বর ২০১৯ ২৩:২৯

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত উপকমিশনার এস এম শিবলী নোমানকে মঙ্গলবার পার্বত্য চট্টগ্রামের নবম আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। ক্যাসিনো কাণ্ডে সংশ্লিষ্টতা থাকায় ২৩ দিন আগে (৬ অক্টোবর) পুলিশের মতিঝিল বিভাগ থেকে ডিবিতে বদলি করা হয়েছিল।

মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের পার্সোনাল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত উপমহাপরিদর্শক মো. আমিনুল ইসলামের সই করা আদেশে এই বদলি করা হয়।

ডিএমপি সদর দপ্তরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, গত ১৮ সেপ্টেম্বর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ক্যাসিনো বিরোধী অভিযান শুরু করে । পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে মতিঝিলের ক্লাবপাড়ায় চলা ক্যাসিনো থেকে মতিঝিল বিভাগে অতিরিক্ত উপকমিশনার থাকাকালে শিবলী নোমান ঘুষ নিতেন। এ ছাড়া ডিএমপির আরেকজন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ তিনজনের ক্যাসিনো থেকে ঘুষ নেওয়ারও তথ্য পাওয়া গেছে। তাদের মধ্যে দুজন কর্মকর্তাকে এর আগে ডিএমপির পৃথক ইউনিটে বদলি করা হয়েছে।

২০১৪ সালের ১৭ মার্চ রামপুরা থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা ওই থানায় তখনকার রমনা অঞ্চলের সহকারী পুলিশ কমিশনার (এসি) এস এম শিবলী নোমানের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। এতে তিনি উল্লেখ করেন, রামপুরা থানায় আটক দুই সোনা চোরাচালানকারীকে ছেড়ে দিতে পুলিশ কর্মকর্তা শিবলী নোমান তাকে চাপ ও হুমকি দেন। বিভাগীয় এই পুলিশ কর্মকর্তা পুলিশে নানাভাবে সমালোচিত।