ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০১৯, ৫ই আশ্বিন ১৪২৬


 জবি ছাত্রলীগের সম্মেলন : প্রেসের অপেক্ষায় নেতাকর্মীরা


৫ জুলাই ২০১৯ ১৫:০৫

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০১৯ ১০:৩৪

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পাঁচ মাস পরে  চলতি জুলাই মাসে শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে । এদিকে প্রেসের অপেক্ষায় নেতাকর্মীরা।

রাজধানীর ঐতিহ্যবাহি শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ইউনিট হওয়ায় সম্মেলনের মাধ্যমেই ঘোষণা করা হবে নতুন কমিটি বলে ঘোষন দেন শোভন ,রাব্বানী

 

 

 

 

 

 

 

 

 

 

 বার বার ঘোষণা দিয়ে কার্যকরী কোন পদক্ষেপ না নেওয়ায় হতাশ নেতাকর্মীরা।
এ সম্পর্কে ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, জুলাইয়ের মাঝামাঝি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ।
এদিকে সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জুলাইয়ের ১৩ তারিখ সম্মেলণ তারিখ নির্দিষ্ট করেন, কিন্তু প্রেসের মাধ্যমের সম্মেলণের তারিখ জানানোর কথা থাকলেও জানাতে পারেনি।
জবি ছাত্রলীগের শীর্ষ পদ প্রত্যাশীরা নাম প্রকাশে কয়েকজন নেতাকর্মী বলেন , জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পাঁচ মাস পরে ও সম্মেলন দিতে না পারায় আমরা হতাশ হয়ে পড়ছি। দ্রুত সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব দেয়ার জন্য তারা দাবি জানান।

২০১৭ সালের ৩০ মার্চ জবি ছাত্রলীগের প্রথম সম্মেলনের দীর্ঘ ছয় মাস পরে ওই বছরের ১৭ অক্টোবর তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি ঘোষণার ছয় মাসের মাথায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রীয় কমিটি জবি ছাত্রলীগের কার্যক্রমে স্থগিতাদেশ দেয়। পরবর্তীতে গত ৩ ফেব্রুয়ারি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আবার জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু কমিটির কার্যক্রম স্থগিত ও ঘটনার তদন্ত চলাকালীন জবি ছাত্রলীগের দুই পক্ষ আবার সংঘর্ষে জড়ালে ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।