ঢাকা শনিবার, ২০শে জুলাই ২০১৯, ৬ই শ্রাবণ ১৪২৬


বাংলাদেশের চিন্তা বাড়িয়ে দিল ইংল্যান্ড


১ জুলাই ২০১৯ ০০:৩৫

আপডেট:
২০ জুলাই ২০১৯ ১৫:৪৭

শেষ ৫ ওভারে ৭১ রানের সমীকরণ। উইকেটে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে সদ্য যোগ দেওয়া কেদার যাদব। কঠিন বটে। তবে ধোনি তার বর্ণাঢ্য ক্যারিয়ার জুড়ে এমন কত কঠিনকেই তো সহজ করেছেন । কিন্তু রোববার এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে পারলেন না ধোনি। স্বাগতিক ইংল্যান্ড পেল ৩১ রানের বড় জয়।

টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩৩৭ রান করেছিল ইংলিশরা। এই রান তাড়া করে জিততে হলে রেকর্ড গড়তে হতো ভারতকে। রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাটে আশা জাগলেও ইংলিশ বোলাররা সময় মতো ম্যাচে ফেরালেন দলকে। বাঁচা-মরার ম্যাচে তুলে নিল দারুণ জয়। রোহিতের সেঞ্চুরি ও মোহাম্মদ শামির ৫ উইকেট বৃথা গেল। জনি বেয়ারস্ট্রো সেঞ্চুরি করে হলেন নায়ক। ম্যাচসেরার পুরস্কারও হাতে উঠল তার।

এই জয়ে সেমিফাইনালের আশা ভালোভাবেই বেঁচে রইল ইংলিশদের। ৮ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট তাদের। ভারত প্রথম হারের স্বাদ পেল। ৭ ম্যাচে ১১ পয়েন্ট তাদের। সেমিফাইনাল নিশ্চিত করতে অপেক্ষা বাড়ল দলটার। আর বাংলাদেশের বাড়ল চিন্তা।

কেননা ইংল্যান্ড হারলে বাংলাদেশের জন্য সমীকরণ সহজ হতো। এখন যা চিত্র তাতে নিজেদের দুই ম্যাচের দুটিতেই টাইগারদের জিততে তো হবেই, নিজেদের শেষ ম্যাচে হারতে হবে ইংল্যান্ডকেও।