ঢাকা শনিবার, ২০শে জুলাই ২০১৯, ৬ই শ্রাবণ ১৪২৬


বঙ্গবন্ধুর স্বপ্ন ব্যাহত করবে তা মেনে নেওয়া হবে না : তথ্য প্রতিমন্ত্রী


১ জুলাই ২০১৯ ০০:২৩

আপডেট:
২০ জুলাই ২০১৯ ১৫:৫০


তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান এমপি বলেছেন, যেকোন ধরনের সামাজিক অবক্ষয় রাষ্ট্রের উন্নয়ন ও বঙ্গবন্ধুর স্বপ্ন ব্যাহত করবে তা মেনে নেওয়া হবে না। বর্তমান সরকার মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও বাল্যবিয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।


তথ্য প্রতিমন্ত্রী জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় গতকাল (শনিবার) স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ মাঠে জেলা তথ্য অফিস ও উপজেলা প্রশাসন আয়োজিত ‘উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেছেন, দলের নাম ভাঙিয়ে কেউ মাদক সেবন বা ব্যবসা করলে তাদের ছাড় দেওয়া হবে না। যারা ভবিষ্যৎ প্রজন্মের হাতে মাদকদ্রব্য তুলে দেবে তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।


প্রতিমন্ত্রী এ সময় তিনি নিজ দলের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা মাদকের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দেন এবং জামালপুর জেলায় বাল্যবিয়ের ব্যাপারে কোনো প্রকার বিবেচনা গ্রহণ করা হবে না বলে হুশিয়ারী করেন।


প্রতিমন্ত্রী উপস্থিত সবাইকে মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে অবস্থান নিতে হাত তুলে শপথ করান এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান করতে আহ্বান জানান।
সভায় জেলা প্রশাসক আহমেদ কবীর সভাপতিত্বে অন্যান্যেও মধ্যে গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক তৈয়ব আলী, অতিরিক্ত পুলিশ সুপার বাছির উদ্দিন, সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা নুরুন্নবী খন্দকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলামের বক্তব্য রাখেন।
পরে বিটিভি ও বেতারের শিল্পীদের অংশগ্রহণে সচেতনামূলক নাটক ও গান পরিবেশিত হয়।