ঢাকা শনিবার, ১৯শে অক্টোবর ২০১৯, ৪ঠা কার্তিক ১৪২৬


এবার অসহায় জামিলুরকে রিক্সা দিল ছাত্রলীগ


১৪ জুন ২০১৯ ১৮:১৮

আপডেট:
১৯ অক্টোবর ২০১৯ ০৩:৩২

এবার মুহাম্মদ জামিলুর নামে অসহায় এক ব্যক্তিকে রিক্সা উপহার দিল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানবতার ফেরিওয়ালা গোলাম রাব্বানী।

শুক্রবার দুপুরে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার এক অসহায় ঋণগ্রস্ত বৃদ্ধের হাতে তুলে দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানবিক ছাত্রনেতা গোলাম রাব্বানী।

এসময় আবেগে কান্না করে দেন ওই অসহায় ব্যক্তি।

ডাকসু জিএস গোলাম রাব্বানী বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নেতা কর্মীরা মানুষের পাশে সুখে দুখে সব সময় আছে।

এর আগে নেত্রকোনার এক ব্যক্তিকে ৮০০ হাঁসের টাকার ব্যবস্থা করে দেন গোলাম রাব্বানী।

প্রায় প্রতিদিনই এরকম কাউকে না সহায়তা করছে ছাত্রলীগ। ছাত্রলীগের এরকম মানবিক কর্মকাণ্ডের ধারাকে তরান্বানিত করছেন গোলাম রাব্বানী।। তিনি জিএস হওয়ার আগ থেকেই এরকম নানান মানবিক কাজ করে আলোচনায় ছিলেন।

এসময় ওই বৃদ্ধ লোকটি জানায়, কিছুদিন আগে কোমরে আঘাত পাওয়ায় তিনি দিনমজুরির কাজ করতে পারেন না। এদিকে মেয়ের বিয়ে দেয়ার খরচ সহ পরিবারের বিভিন্ন প্রয়োজেনে লাখ টাকার উপরে ধারদেনা হয়েছে। কিন্তু তা পরিশোধ এবং পরিবারের খরচ বহনের কোন রাস্তা তার সামনে খোলা ছিলো না। এরইমধ্যে কেউ একজন তাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কাছে যেতে বলেন।

রিক্সাটি হস্তান্তর করার সময় জিএস গোলাম রাব্বানী বলেন, আমরা সবাই ছাত্রলীগের পরিবার। আমাদের মমতাময়ী মা দেশনেত্রী শেখ হাসিনা। আপনি যে নৌকায় ভোট দিছেন, সেজন্য আপা খুশি হয়ে আমাদের মাধ্যমে আপনার জন্য এটি পাটিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার হলো- একটা মানুষ কষ্টে থাকবে না, একটা মানুষ না খেয়ে থাকবে না, একটা মানুষ গৃহহীন থাকবে না।’ এটি বাংলাদেশে ছাত্রলীগের সৌজন্যে। চাচা, আপনি সবার জন্য দোয়া করবেন।

এসময় তিনি আরও বলেন, রিক্সার বিষয়টি তদারক করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম।