ঢাকা বৃহঃস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি ২০২০, ৯ই ফাল্গুন ১৪২৬

"কপোতাক্ষীর সাথে আধেক প্রেম" বইয়ের মোড়ক উন্মোচন


৮ ফেব্রুয়ারি ২০২০ ০১:৩২

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৫

 
কবি ইসলাম সাইফুলের" কপোতাক্ষীর সাথে আধেক প্রেম " প্রথম কাব্যগন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় মোড়ক উন্মোচন করা হয়

এসময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব,আধুনিক বাঙ্গালী কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বিশিষ্ট কবি এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অতিরিক্ত সচিব মহোদয় হাসানুজ্জামান কল্লোল,গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুগ্মসচিব ও ডেসকোর নির্বাহী পরিচালক (প্রশাসন) আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী ,কবি সরকার আমিন,কবি শিহাব শাহরিয়ার, ভ্রমণ বিষয়ক লেখক ডক্টর সোয়েব সাঈদসহ সনামধন্য কবি ও সাহিত্যকগন, কবি সাইফুল ইসলামের স্ত্রী নুসরাত সুলতানাসহ তার ছেলে মেয়ে উপস্থিত ছিলেন।

গ্রন্থ উন্মোচনের পর সংক্ষিপ্ত আলোচনায় কবি ইসলাম সাইফুল বলেন, লেখালেখির সাথে অনেক আগেই হাতেখড়ি হলেও বই প্রকাশের জন্য তেমন আগ্রহী ছিলেন না।

নিত্যদিনের চলার পথে মনের নানা অনুভূতিগুলো স্যোশাল মিডিয়া ফেসবুকে প্রকাশ করতেন।

এরই ধারাবাহিকতায় ফেসবুকের বিভিন্ন সময়ের পোষ্টকৃত কবিতা নিয়েই আজকের এই সংকলন
" কপোতাক্ষীর সাথে আধেক প্রেম "।

তার লেখালেখির বিভিন্ন সময়গুলোতে তিনি পরিবারের কাছে সাপোর্ট পাওয়ায় তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রখ্যাত  কবি ও বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল বলেন, কবির এই প্রথম কাব্যগ্রন্থ প্রকাশিত হওয়ায় কবিকে অভিনন্দন জানান,ভবিষ্যতে আরো কাব্যগ্রন্থ ও সাহিত্য রচনা করার জন্য লেখা চালিয়ে যাওয়ার আহবান জানান।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, আধুনিক বাঙ্গালী কবি,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, মুজিব শতবর্ষের আগনমনীর বার্তার পূর্বে এবারের বইমেলা বাঙ্গালি জাতির জন্য বইমেলার উৎসবের আনন্দকে শতগুণে বৃদ্ধি পেয়েছে। বিশেষ এই বই মেলায় কবি ইসলাম সাইফুল এর প্রথম কাব্যগ্রন্থ
" কপোতাক্ষীর সাথে আধেক প্রেম " প্রকাশিত হওয়ায় অভিনন্দন জানান। পাশাপাশি কবিকে কবিতার বইয়ের সাথে ভবিষ্যতে বাস্তব জীবনমুখী বই লিখতে অনুরোধ জানান।

শুক্রবার সন্ধ্যায় সোহরাওয়ার্দী উদ্যানের গ্রন্থ উন্মোচন মঞ্চে মোড়ক উন্মোচন পর থেকে বইটি স্টল নং -৪৮৬, অভিযান প্রকাশনীতে সংগ্রহ করা যাবে। এছাড়াও বাংলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর স্টলে ( স্টল নং -৯৩,৯৪,৯৫) থেকে সংগ্রহ করা যাবে।

বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব, বর্তমানে ডেসকোর নির্বাহী পরিচালক ( অর্থ ও হিসাব) মোঃ সাইফুল ইসলাম এর প্রথম কাব্যগ্রন্থ।

গ্রন্থ উন্মোচন অনুষ্ঠানটির সঞ্চলনা করেন আজরা জেবিন তুলি।