ঢাকা বৃহঃস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি ২০২০, ৯ই ফাল্গুন ১৪২৬

"ভালোবাসার ষড়ভুজ" বইয়ের মোড়ক উন্মোচন


৮ ফেব্রুয়ারি ২০২০ ০০:১১

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২০ ১২:৩৫

সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কেএম খালিদ  , বাংলাদেশ আওয়ালীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

জনপ্রিয় গল্পকার উপমা তালুকদারের "ভালোবাসার ষড়ভুজ"  গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধা সাড়ে ৮ টায়  শহীদ সোরওয়ার্দী উদ্যানে বইটির মোড়ক উম্মেচন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি , বাংলাদেশ আওয়ালীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কাউন্সিলর আসাদুজ্জামান আসাদসহ   এক ঝাঁক বিসিএস ক্যাডার।

"ভালোবাসার ষড়ভুজ" বইয়ের মোড়ক উন্মোচন

উপন্যাসটির  খ্যাতিমান প্রকাশক অন্বেষা প্রকাশন। এটি উপমা তালুকদারের ৫ম নম্বর উপন্যাস। মেলায় বইটি পাওয়া যাবে অন্বেষা প্রকাশন, প্যাভিলিয়ন নাম্বার-৩৩ । 

এসময় গল্পকার উপমা তালুকদা বলেন,এবারের বইমেলার নতুন বই ‘ভালোবাসার ষড়ভুজ’।

এটি আমার ৫ম বই অন্যান্য প্রেমের উপন্যাসের মতো এখানেও একটা ভালোবাসার গল্প আছে; বিরহ আছে। পার্থক্য শুধু একটাই সেটা হলো গল্পটা বাংলাদেশের একজন সাধারণ ফুটবল ভক্তের দৃষ্টিকোণ থেকে লেখা, বিশ্বকাপ ফুটবল নিয়ে সেই ভক্তের আনন্দ-বেদনার স্মৃতিচারণ।

চার বছর পরপর বাংলাদেশের জুন-জুলাই মাসের হুজুগ। ফুটবল নিয়ে মানুষের আবেগ; ভালোবাসা।

বইটি উৎসর্গ করা হয়েছে একজন ফুটবলারকেই, যিনি আমার অনুপ্রেরণা, যার অধ্যবসায় আমাকে সবসময়ই অনুপ্রাণিত করে। পাঠকরাও অনুপ্রাণিত হবেন বলে আশা রাখি।

এসময় উপস্থিত বক্তরা লেখকের সাফল্য কামনা করেন এবং তার পূর্বের বইয়ের ন্যায় এটির সাফল্য  ধারাবাহিকতা ধরে রাখবে বলে মনে করেন তারা।  "ভালোবাসার ষড়ভুজ" বইয়ের মোড়ক উন্মোচন     

লেখক পরিচিতি - লেখকের জন্ম ২৮শে জুলাই নীলফামারিতে। এরপর বিভিন্ন জেলায় বেড়ে ওঠা। বাবার পৌত্তিক নিবাস সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার নান্দিনামধু গ্রাম। মায়ের পৌত্তিক নিবাস একই জেলার উল্লাপাড়া উপজেলার সোনতলা গ্রামে। তবে জীবনের বেশির ভাগ সময় কেটেছে ঢাকায়। সাধারনত ছোটোগল্প লেখেন, লিখতে ভালোবাসেন। তার অন্যান্য বই • শূন্যস্থান পূরণ ও অন্যান্য গল্প • শেকড় • আসমানি রঙের বাড়ি • মেঘের সাথে আড়ি