ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৮শে চৈত্র ১৪২৬


শহীদ মিনারে জবি পরিবারের শ্রদ্ধাঞ্জলি


২১ ফেব্রুয়ারি ২০২০ ১৮:১৬

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২০ ১৮:১৭

 আর্ন্তজাতকি মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পুষ্পস্তবক অর্পণ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান,শিক্ষক ছাত্র-ছাত্রী,কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি।

এসময় দাঁড়িয়ে থেকে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন,বিভাগীয় চেয়ারম্যান,শিক্ষক,রেজিস্ট্রার, প্রক্টর,ছাত্র-ছাত্রী,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, দিবাগত রাত ১২টা ১মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শহীদ মিনারে উপাচার্যের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ স্ব-স্ব ব্যানার নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিভিন্ন সংগঠন শিক্ষক সমিতি,কর্মকর্তা-কর্মচারী সমিতি,জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব,সাংবাদিক সমিতি,সাংস্কৃতিক সংসদ,বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ,রোভার স্কাউট গ্রুপ,আবৃত্তি সংসদ,ডিবেটিং সোসাইটি,উদীচী শিল্পীগোষ্ঠী সহ অন্যান্য সংগঠনের পক্ষে থেকে একে একে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ মিনারে।

উল্লেখ্য, ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা হতে একুশে ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংসদের উদ্যোগে 'চেতনায় একুশ' শীর্ষক অনুষ্ঠানে আবৃত্তি, নাচ,গান ও প্রবন্ধ পাঠের আসর আয়োজিত হয়।

রাত ১১টায় মুনীর চৌধুরী রচিত 'কবর' নাটক মঞ্চস্থ হয়। এছাড়াও জবি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে রঙের বালতি তুলি আর রঙ বেরঙের আল্পনায় ছেয়ে গেছে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার।